নুর হাকিম আনোয়ার,টেকনাফ :
১৪ হাজার ৬’শ ৮০ পিস ইয়াবা ও একটি মোটরসাইকেলসহ টেকনাফ সদর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ছৈয়দ হোসাইনের ছেলে সাইফুল ইসলাম (২২) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এঘটনায় টেকনাফ সদর ইউনিয়নের শীলবনিয়ার জিয়াউল ছেলে মো: হোসাইনকে পলাতক আসামী করা হলে ও তার নামে ভুল রয়েছে। তবে তার সাথে থাকা ব্যবসায়ীর প্রকৃত নাম হচ্ছে, জিয়াবুল হোসেন ছেলে মো: হাসান।
১৮ এপ্রিল সকালে নাজিরপাড়া বিওপির নায়েব সুবেদার মোঃ এনায়েত আলীর নেতৃত্বে শিলবনিয়াপাড়া পাকা রাস্তা থেকে তাকে ইয়াবা ও মোটরসাইকেলসহ আটক করা হয়।
টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল আবুজার আল জাহিদ জানান, হাবিবপাড়া থেকে টেকনাফগামী একটি মোটর সাইকেল তল্লাশী চালিয়ে ১৪ হাজার ৬৮০ পিস ইয়াবাসহ এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। সাথে একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
জানা গেছে, পলাতক আসামী হাসান ওরফে হোসাইন আটক হওয়া সাইফুলের মামা এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা ইয়াবা ব্যবসায়ীদের তালিকাভুক্ত সদস্য।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন খাঁন জানান, বিজিবির পক্ষ থেকে ইয়াবাপাচারকারীসহ একজনকে পলাতক আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।
এব্যাপারে সদর কমিউনিটি পুলিশের সভাপতি সৈয়দ হোসেন জানান, পালিয়ে যাওয়া হাসান আমার ছেলের মামা, ইয়াবা পাচারে আমার ছেলে জড়িত নয়। মূলত হাসানের সাথে ছিল আমার ছেলে।
তিনি আরও জানান, ইয়াবা নিয়ে আটক সন্তান সাইফুলের আগামী ৫ মে এইচএসসি পরীক্ষা রয়েছে। সে গত বছর একটি বিষয়ে ফেল করেছিল কারগার থেকে পরীক্ষায় অংশগ্রহণ করার ব্যবস্থা করা হবে।